০৪ মে ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন সিলেটে আগাম বন্যার আশঙ্কায়!! হাওরজুড়ে কৃষকের ব্যস্ততা চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সভাপতি ও দর্শনা সরকারি কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক এমএ গফুর ইন্তেকাল দর্শনায় পৌর উদ্যোগে সড়কে পানি ছিটানো উদ্যোগ তেঁতুলিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় বিএনপি’র আহ্বায়ক রেজা ও যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টির দল থেকে পদত্যাগ চুয়াডাঙ্গায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাড়ি শেষ
ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে

ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট((দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় উপজেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক,উপজেলা জামায়াতের আমির এবং সাবেক আমির সহ বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে আসামীরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গ্রেপ্তার আসামীদের মধ্যে প্রথমধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাওয়া ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান এবং দুজন ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন। আসামীদের পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী রবিউল ইসলাম এবং আবু আলা মোহাম্মদ মাহবুবুর রহমান ভুট্টু।
গ্রেপ্তার আসামীরা হলেন, ঘোড়াঘাট উপজেলা বিএনপির সভাপতি এবং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী শাহ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু সাইদ, সাংগঠনিক সম্পাদক মাহফুজার রহমান লাভলু, উপজেলা জামায়াতের সাবেক আমির এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিম রেজা। এদের মধ্যে শামীম হোসেন চৌধুরী ও আলমগীর হোসেন নিজেদের প্রার্থীতা প্রত্যাহারের জন্য রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেছেন।
গ্রেপ্তার অন্য আসামীরা হলেন, আতিয়ার রহমান, শাহারুল ইসলাম, শাহিন মিয়া, পলাশ, হাছিবুল ইসলাম, আল রাজিব, তোজাম্মেল হক, ইবাদুর রহমান ইদুয়ার ওরফে মামুন, মান্নান মন্ডল, সাইফুল ইসলাম, বেলায়েত হোসেন, সেলিম, গোলাম রব্বানী, আব্দুর রহিম, গোলাম রব্বানী, মনোয়ার হোসেন, মনিরুজ্জামান ওরফে মিঠু সিদ্দিক, খোরশেদ আলম, মনিরুল ইসলাম, মিঠু, চাঁন মিয়া, মোখাখারুল ইসলাম ওরফে ইসলাম মোল্লা, শহীদ পারভেজ, আনোয়ার হোসেন, আল মামুন।
আদালতসূত্রে জানা যায়, জাতীয় নির্বাচনের পূর্বে ঘোড়াঘাট থানায় বিশেষ ক্ষমতা আইনের একাধিক ধারায় পৃথক দুটি নাশকতার মামলা হয়। যার মামলা নং-০৬, তারিখ ১২/১১/২৩ এবং মামলা নং-০৯, তারিখ-১৬/১০/২৩। দুটি মামলার অর্ধশতাধিক আসামী দীর্ঘদিন যাবত পলাতক ছিলেন। বৃহস্পতিবার তারা আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।
তথ্য নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, কোর্ট পুলিশ সূত্রে আমরা জানতে পেরেছি আমাদের থানার দুটি মামলার ২৯ জন আসামী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন। বিজ্ঞ আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019